1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | শতকোটি টাকা দিয়ে জমি কিনে পৌরসভাকে দিচ্ছেন আইনমন্ত্রী
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:১৯ অপরাহ্ন

শতকোটি টাকা দিয়ে জমি কিনে পৌরসভাকে দিচ্ছেন আইনমন্ত্রী

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

কাজী আশরাফুল ইসলাম :

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা কর্তৃপক্ষকে প্রায় ১২০ কোটি টাকা ব্যয়ে একটি পানি সরবরাহ প্রকল্প করতে যাচ্ছে। সেই প্রকল্পের জন্য ব্যক্তিগত টাকায় জমি কিনে দিচ্ছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

প্রকল্পটি বাস্তবায়িত হলে পৌরবাসীর ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হওয়ার পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নতি হবে।

আখাউড়া পৌর কর্তৃপক্ষ সূত্র জানায়, ৪৮ লাখ টাকা ব্যয়ে সাড়ে ৩২ শতাংশ জমি কিনছেনআইনমন্ত্রী। গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) জমি কেনার ১০ লাখ টাকার বায়নাপত্র দলিল করাহয়েছে। জমিটি পৌর এলাকার তারাগনে অবস্থিত। ওই জমির মালিক ২ ভাই পৌর এলাকাররাধানগরের সুজন বনিক ও রাজন বনিক। চূড়ান্ত দলিল সম্পাদন করে আখাউড়া পৌরসভাকেজায়গাটি দান করে দেবেন আইনমন্ত্রী আনিসুল হক।

আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, ২০১৯ সালে ১২০ কোটি টাকার বিশ্বব্যাংকের ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যানিটেশন প্রকল্পটি বাস্তবায়নেপৌর কর্তৃপক্ষ চাহিদা মাফিক জমি কিনতে পারেনি। এতে প্রকল্পটি ভেস্তে যেতে বসে।

তিনি আরও বলেন, এ পরিস্থিতিতে একটি জমিতে প্রকল্পের প্রথম ধাপের কাজ শুরু করা হয়। কিন্তুমামলা সংক্রান্ত কারণে ওই জমিতে কাজ করা যাচ্ছে না। এ অবস্থায় মন্ত্রীর সঙ্গে পরামর্শ করলে তিনিব্যক্তিগত টাকায় জমি কিনে দেবেন বলে জানান। এরই আলোকে মন্ত্রীর নামে বৃহস্পতিবার জমির বায়নাপত্র দলিল হয়েছে। চূড়ান্ত দলিল হওয়ার পর তিনি জমিটি পৌরসভাকে দান করবেন।

 

 

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews