1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
সোমবার, ২৩ মে ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

শাবিতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ , তথ্য ও ভিডিও চায় তদন্ত কমিটি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

সিলেট প্রতিনিধি :

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান আন্দোলনের শুরুতে গত ১৬ জানুয়ারি পুলিশি হামলার শিকার হন শিক্ষার্থীরা। একপর্যায়ে পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে আহত হন অর্ধশতাধিক শিক্ষার্থী।

ঘটনার পরদিন একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই কমিটি সংঘর্ষের ঘটনার তথ্য ও ভিডিও চেয়ে বুধবার (২৬ জানুয়ারি) পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছে।

পত্রিকায় তদন্ত কমিটির আহ্বায়ক শাবির স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার ‘গণবিজ্ঞপ্তি’ শীর্ষক এই বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শাবিতে গত ১৬ জানুয়ারি সংঘটিত ঘটনার সুষ্ঠু ও যথাযথ তথ্য উদঘাটনের জন্য বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কর্তৃক গঠিত তদন্ত কমিটি প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে প্রকৃত তথ্য ও প্রমাণাদি সংগ্রহের উদ্দেশ্যে, সকল মহলের সহযোগিতা কামনা করছে। ঘটনার প্রত্যক্ষদর্শীদের তথ্য ও ভিডিও ক্লিপ আগামী ৭ কার্যদিবসের মধ্যে ডিন, ফিজিক্যাল সায়েন্সেসের অফিস কক্ষের সামনে রক্ষিত বক্সে জমা দেওয়ার অনুরোধ জানানো যাচ্ছে। বক্তব্য অথবা তথ্যসমূহ [email protected] ই-মেইলে পাঠানো যাবে। এক্ষেত্রে তথ্য প্রদানকারীর বক্তব্য পিডিএফ করে বর্ণিত ই-মেইলে পাঠাতে হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রয়োজনে ডাকযোগেও বক্তব্য বা তথ্য শাবির স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন বরাবর পাঠানো যাবে। আগ্রহীরা শুনানিতে অংশগ্রহণ করতে চাইলে জানাতে পারবেন। তথ্য প্রদানকারীর নাম, ঠিকানা, পরিচয় গোপন রাখা হবে বলেও জানানো হয়েছে।

সংঘর্ষের ঘটনায় ১৭ জানুয়ারি একটি তদন্ত কমিটি গঠন করা হয়। অধ্যাপক রাশেদ তালুকদারকে আহবায় করে গঠিত কমিটিতে পাঁচ অনুষদের ডিন, প্রক্টর ও ছাত্রকল্যাণ উপদেষ্টাকে রাখা হয়।

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews