1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | শাহজাদপুরে বন্যার পানিতে ভেঙ্গে পড়ল কংক্রিট ব্রীজ
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৫০ অপরাহ্ন

শাহজাদপুরে বন্যার পানিতে ভেঙ্গে পড়ল কংক্রিট ব্রীজ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

সেলিম রেজা :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়নের রূপসী-ঘাটাবাড়ি সড়কের ঘাটাবাড়ি এলাকায় ৩৬ লাখ টাকা ব্যয়ে নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মিত কংক্রিট ব্রীজটি বন্যার পানির চাপে ভেঙ্গে গেছে। ফলে ওই এলাকার ৫ গ্রামের প্রায় ৪ হাজার মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এই ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় রূপসী, ঘাটাবাড়ি, জালালপুর, পাকুরতলা ও কুঠিরপাড়াসহ আশপাশের গ্রামবাসির পণ্যসামগ্রী পরিবহণ ও চলাচল করতে হচ্ছে নৌকায়।

স্থানীয় এলাকাবাসী জানান, ২ বছর আগে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অর্থায়নে ৩৬ লক্ষ টাকা ব্যয়ে ৩৮ ফুট দৈর্ঘ্য কংক্রিট ব্রীজটি নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ করা হয়। ফলে বর্ষার শুরুতেই সামান্য পানির চাপে ব্রীজের দু‘পাশের মাটি ধসে যায়, এখন বন্যার পানি কমতে শুরু করলেও দুপুরে হঠাৎ ব্রীজটির মাঝ বরাবর ভেঙ্গে পানিতে পড়ে যায়। ব্রীজটি নির্মাণে ব্যাপক দুর্নীতি হওয়ায় এ অবস্থা হয়েছে বলে এলাকাবাসী অভিযোগ করেছে।

এ বিষয়ে জালালপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য মহির উদ্দিন বলেন, বন্যার পানির চাপে কিছুদিন আগে ব্রীজটির দু‘পাশের মাঠি ধসে যায়। এখন ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় এলাকাবাসীর যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে, বন্যার পানি সরে যাওয়ার সাথে সাথে এখানে নতুন করে ব্রীজ নির্মাণ করা না হলে বছরের পর বছর এলাকাবাসীর যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হবে। এছাড়া এ সড়কের আরো দু‘টি স্থান বন্যার পানিতে ভেঙ্গে গেছে, এ দু‘টি স্থানও দ্রুত সময়ের মধ্যে মাটি ভরাট করে চলাচলের উপযোগী করতে হবে।

এ বিষয়ে জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, বিষয়টি পিআইওকে জানানো হয়েছে। এছাড়া বন্যার পানি সড়ে গেলে ওখানে নতুন একটি ব্রীজ নির্মাণ করা হবে। তখন আর যাতায়াতে কোন সমস্যা থাকবে না।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, ব্রীজটি রক্ষার সর্বাত্মক চেষ্টা করা হয়েছে। কিন্তু বন্যার পানির চাপে শেষ রক্ষা হয়নি, তবে বন্যার পানি সরে গেলে এলাকাবাসীর যাতায়াত স্বাভাবিক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews