1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি হিসেবে যোগদান
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১২:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ

শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি হিসেবে যোগদান

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১

সেলিম রেজা :

সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এ ৪ বছরের জন্য ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. মোঃ শাহ্ আজম । গত মঙ্গলবার (৭ ডিসেম্বর) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমতিক্রমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আইন ২০১৬ এর ১০ (১) ধারা অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহ্ আজমকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ’র ভাইস চ্যান্সেলর পদে যোগদানের তারিখ হতে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপন জারির পরদিন বুধবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত কর্মস্থলে যোগদান করেন। নতুন উপাচার্য কর্মস্থলে যোগ দিতে আসলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা- কর্মচারী এবং ছাত্রছাত্রীদের ফুলেল ভালবাসায় সিক্ত হন।

দায়িত্বে যোগদানের পর উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনির প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখাসহ সার্বিক প্রশাসন পরিচালনায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সচেতন সমাজের সহযোগিতা কামনা করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোঃ শাহ্ আজম কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন। কুষ্টিয়া এবং খুলনায় কাটে শৈশব-কৈশোর। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন, অষ্ট্রেলিয়া থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিনন অধ্যাপনা করেছেন। রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন দীর্ঘসময়, এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ছিলেন তিনি।

উল্লেখ্য, গত ১১ জুন বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষের ৪ বছরের মেয়াদ শেষ হয়। দীর্ঘ প্রায় ৬ মাস পর গত মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রফেসর ড. মোঃ শাহ্ আজমকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগের প্রজ্ঞাপন জারি করলো শিক্ষা মন্ত্রণালয়।

 

এমটিকে//বাংলারচোখ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews