1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
সোমবার, ২৩ মে ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন

শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

বাংলার চোখ নিউজ :

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের বেশি শিক্ষকের শূন্যপদ পূরণে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) থেকে নিয়োগের আবেদন শুরু হবে।

রোববার (৬ ফেব্রুয়ারি) এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রোববার এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ হাজার ১৬৩ পদে বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তার মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিও পদ। আর ২ হাজার ৩৫৬টি নন এমপিও পদ। সোমবার (আজ) শূন্যপদের বিষয় ও পদভিত্তিক তালিকা ওয়েবসাইটে দেওয়া হবে।

এতে বলা হয়, মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে শুরু করে ২২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন ফি জমা দেওয়া যাবে ২৫ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত।

জানা গেছে, বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। তবে তৃতীয় গণবিজ্ঞপ্তিতে আবেদনকারীদের অধিকাংশই ইনডেক্সধারী হওয়ায় এবং নারী কোটা ও অন্য ক্ষেত্রে যোগ্য প্রার্থী না থাকায় ১৫ হাজারের বেশি পদ ফাঁকা রয়ে যায়। এ অবস্থায় শিক্ষক সংকট দূর করতেই বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ।

এর আগে পুলিশ ভেরিফিকেশন চলমান অবস্থায়ই গত ২০ জানুয়ারি সারা দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৪ হাজার ৭৩টি পদে বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসায় শিক্ষক নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews