1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | শিল্প কল-কারখানা খোলার ঘোষণায় ভোলার ফেরিগুলোতে উপচে পড়া ভীড়
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

শিল্প কল-কারখানা খোলার ঘোষণায় ভোলার ফেরিগুলোতে উপচে পড়া ভীড়

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ৩১ জুলাই, ২০২১

মহিউদ্দিন (ভোলা) প্রতিনিধি :

১৪ দিনের লকডাউনে দেশের সকল সরকারী বেসরকারি কল-কারখানা বন্ধ ঘোষণা করেছে সরকার। কর্মস্থল বন্ধের কথা শুনে নিজ নিজ বাড়ীতে এসে পরিবারের সদস্যদের সাথে ঈদ উদযাপন করেছেন কর্মকতা ও কর্মচারীরা।

কিন্তু গতকাল হঠাৎ ঘোষণা হয় রবিবার থেকে সকল শিল্প কল-কারখানা খোলা হবে, এমন ঘোষণার পর বিপাকে পড়েছে দক্ষিণাঞ্চলের কয়েক হাজার শ্রমিক।

অবশেষে জীবনের ঝুঁকি নিয়ে দ্বীপ জেলা ভোলা থেকে ঢাকা-চট্রগ্রাম যাওয়ার বর্তমান গুরুত্বপূর্ণ সদর দরজা হলো ভোলার বন্দরনগরী হিসেবে পরিচিত ইলিশা ফেরিঘাট।

শুক্রবার এ ঘোষণার পর থেকেই ফেরিঘাটে যাত্রীদের ভীর চোখে পড়ার মত ছিল। শনিবার ভোর থেকে হাজার হাজার যাত্রী ঘাটে এসে ভীর করলে কোস্টগার্ড, নৌ পুলিশ, ইলিশা ফাঁড়ির পুলিশ ঘাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার চেষ্টা করেও তারা ব্যর্থ হয়।

অবশেষে গাদাগাদি করে গাড়ী ছাড়া শুধু যাত্রী নিয়েই সকাল আনুমানিক ১০টার দিকে ইলিশাঘাট থেকে কৃষাণী নামের একটি ফেরি ছেড়ে যায়।

অন্যদিকে উত্তাল মেঘনায় ফেরি যাত্রীদের জন্য যতটা নিরাপদ তার চেয়ে ঝুঁকিপূর্ণ ট্রলার স্পিডবোট, ঘাটের একটি চক্র টাকার বিনিময়ে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যাত্রী পারাপার করছে, যে কোন মুহুর্তে ঘটতে পারে দুর্ঘটনা।

তবে প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে, অবৈধ ট্রলার স্পিডবোট এর বিরুদ্ধে তারা কঠোর রয়েছেন। ইলিশা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমান জানান, লকডাউনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে আমরা শতভাগ চেষ্টা করেছি কিন্তু যাত্রীদের চাপে সম্ভব হচ্ছেনা।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews