1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | শ্রীনগরে মার্কেট নির্মাণে সরকারি সোজা রাস্তা বাঁকা
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

শ্রীনগরে মার্কেট নির্মাণে সরকারি সোজা রাস্তা বাঁকা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
শরিফুল খান প্লাবন :

মুন্সীগঞ্জের শ্রীনগরে সরকারি রের্কডী জনচলাচলে একটি সোজা রাস্তা বাঁকা করে দিয়ে ব্যক্তিগত বহুতল মার্কেট নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চকবাজার জামে মসজিদ হতে ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়ের বেজগাঁও বাস্ট্যান্ডে যাওয়ার পাঁকা সোজা রাস্তাটি বাঁকা করে দিয়ে এবং ২-৩টি ফসলী কৃষিজমি মাটি ভরাট করে বহুতল মার্কেট নির্মানের অভিযোগ উঠে পদ্মা ফিউচার পার্কের মালিক মোঃ সিরাজুল ইসলামের বিরুদ্ধে।

সরেজমিনের গিয়ে দেখা যায়, উপজেলার চকবাজার জামে মসজিদ হতে ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়ের বাস্ট্যান্ডে যাওয়ার সোজা রাস্তাটি শ্রীনগর মৌজার সিএস, এসএ ও আরএস সরকারি রেকর্ডীয় রাস্তা। গত কয়েক বছর আগের রাস্তার দক্ষিণে পাশে থাকা ২-৩টি ফসলী কৃষিজমি মাটি ভরাট করে বহুতল মার্কেট নির্মাণ করেন পদ্মা ফিউচার পার্কের মালিক মোঃ সিরাজুল ইসলাম।

এই বহুতল মার্কেটটি নির্মাণ কবরার সময় মার্কেটের মালিক সরকারি খাস জমিসহ রাস্তার দক্ষিণ পাশের রাস্তার জমিতে গিয়ে মার্কেটির নির্মাণ করেন। ফলে সরকারি রেকর্ডীয় সোজা রাস্তাটি রংধনুর মত বাঁকা হয়ে সরকারি স্বার্থ জড়িত পল্লী বিদ্যুাতের সম্পত্তিতে গিয়ে পড়ে।

মার্কেট নির্মাণে এমন জনবহুল রাস্তাটি বাকাঁ হওয়া যানচলাচলে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দুঘর্টনা। ব্যক্তিগত মার্কেট নির্মাণে বেজগাঁও গ্রামের জামাল হোসেন বলেন, এই মার্কেট করার সময় আমাদেরও কিছু জায়গাসহ সরকারি খাস জমি দখল মার্কেট নির্মাণ করে। মার্কেটটি নির্মাণ করার ফলে সরকারি সোজা রাস্তাটি বাঁকা হয়ে গেছে।

এ ব্যাপারে উপজেলা উপ-সহকারি প্রকৌশলী (এলজিইডি) শরিফুল ইসলাম বলেন, আমরা নতুন ভাবে কোন রাস্তা করতেছি না। রাস্তাটি যেভাবে ছিল সে রাস্তার দুই পাশে সমপরিমানে বাড়িয়ে সংস্কার করতেছি।

 

এমটিকে//বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews