1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | সখীপুরে নতুন দুটি ইউনিয়ন করা হয়েছে
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

সখীপুরে নতুন দুটি ইউনিয়ন করা হয়েছে

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

আমিনুল ইসলাম :

দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে অবশেষে সখীপুর উপজেলায় নতুন দুইটি ইউনিয়ন যোগ হয়েছে।

টাঙ্গাইল ৫নং হাতিবান্ধা ইউনিয়ন দিখন্ডিত করে ৯নং হতেয়া রাজাবাড়ি এবং ৬নং কালিয়া ইউনিয়ন দ্বিখন্ডিত করে ১০নং বড়চওনা ইউনিয়নের নাম প্রকাশ করে গেজেট করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গত ৯ সেপ্টেম্বর গেজেটটি প্রকাশ করা হয়। নতুন ইউনিয়নের মধ্যে ৮টি গ্রাম নিয়ে বড়চওনা এবং ৬টি গ্রাম নিয়ে হতেয়া রাজাবাড়ি ইউনিয়ন গঠন করা হয়েছে। নতুন দুটি ইউনিয়ন হওয়ায় ওই এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। এ নিয়ে বর্তমানে ঐ উপজেলায় ইউনিয়নের সংখ্যা দাঁড়াল ১০টি।

১৫ অক্টোবর ২০০৯ স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার নির্দেশনা মোতাবেক, জনসংখ্যা বৃদ্ধিজনিত কারণে এবং প্রশাসনিক কাজের সুবিধার্থে বড় দুটি ইউনিয়নকে দ্বিখন্ডিত করে চারটি ইউনিয়ন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এর মধ্যে হাতিবান্ধা ইউনিয়নকে দ্বিখন্ডিত করে হাতিবান্ধা ও হতেয়া রাজাবাড়ি এবং কালিয়া ইউনিয়নকে দ্বিখন্ডিত করে কালিয়া ও বড়চওনা ইউনিয়ন গঠন করা হয়েছে।

প্রতিটি ওয়ার্ড বিভাজনে এলাকাবাসী সন্তুষ্টি প্রকাশ করেছেন। পাড়ায় পাড়ায় বইছে উৎসবের আমেজ, হচ্ছে মিষ্টি বিতরণ।

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এডঃ জোয়াহেরুল ইসলামের প্রচেষ্টায় নতুন দুটি ইউনিয়নের যাত্রা শুরু হল।

নবগঠিত হতেয়া রাজাবাড়ি ইউনিয়নের হতেয়া গ্রামের শাহিন বলেন, এ উপজেলায় আরও দুটি নতুন ইউনিয়ন সংযুক্ত হওয়ায় আমরা বেশ খুশি। এতে আলাদা বরাদ্দ সাপেক্ষে এলাকার উন্নয়ন আরো বেশি হবে।

নবগঠিত বড়চওনা ইউনিয়নের কুতুবপুর গ্রামের রনি আহম্মেদ বলেন, এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে। এতে করে এলাকার উন্নয়ন হবে এবং মানুষ আরো বেশি সেবা পাবে।

উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী বলেন, ইউনিয়ন বিভক্তির প্রকাশিত গেজেটটি হাতে পেয়েছি। আশা করি এ উপজেলায় নতুন দুটি ইউনিয়ন হওয়ায় সরকারের উন্নয়ন সাফল্য তৃণমূল মানুষের কাছে যেতে আর কোনো বাধা নেই।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews