1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
সোমবার, ২৩ মে ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন

সারাদেশে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ৮ মে, ২০২২

বাংলার চোখ নিউজ :

‘মানবতার শক্তিতে বিশ্বাস রাখি’ প্রতিপাদ্যে সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো বিশ্ব রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট দিবস। রোববার (৮ মে) সকালে রেড ক্রিসেন্টের জাতীয় সদর দপ্তরে কেক কেটে দিবসের উদ্বোধন করেন সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহ্‌হাব।

সংস্থাটি জানায়, দিবসটি উদ্ধোধনের পর এক বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন সোসাইটির চেয়ারম্যান আবদুল ওয়াহ্‌হাব। তিনি বলেন, এবারের প্রতিপাদ্য আমাদেরকে মনে করিয়ে দেয় বিশ্বব্যাপী এই আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত ১৪ মিলিয়ন স্বেচ্ছাসেবক ও কর্মীদের অবদানের কথা, বিশ্বের বিপদাপন্ন ও অসহায় মানুষের জন্য তাদের ত্যাগ ও ভালবাসার কথা।

সোসাইটির ভাইস চেয়ারম্যান নূর-উর রহমান বলেন, রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা বিশ্বের ১৯২টিরও বেশি দেশে অবিরাম কাজ করে যাচ্ছেন।

আলোচনা সভায় সোসাইটির বোর্ড সদস্য মো. আতিকুল হক শামীম, শিকদার নূর মোহাম্মদ দুলু, ডা. রোকেয়া সুলতানা, মহাসচিব কাজী শফিকুল আযম, উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম, আইসিআরসির কোঅপারেশন কো-অর্ডিনেটর জোহানা ক্লিনজে, আইএফআরসির হেড অব ডেলিগেশন সঞ্জীব কুমার কাফলে, বিভিন্ন বিভাগের পরিচালকসহ সোসাইটির সব স্তরের কর্মকর্তা ও যুব স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

রেড ক্রিসেন্ট জানায়, দিবসটি উপলক্ষে সদর দপ্তরে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন করা হয়। এর আগে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হয়। সোসাইটির যুব স্বেচ্ছাসেবক ও সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা এতে অংশ নেয়। দিবসটি উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচীরও আয়োজন করা হয়। ফুল বিতরণ করা হয় হলি ফ্যমিলি হাসপাতালে রোগীদের মাঝে।

উল্লেখ্য, ১৮২৮ সালের ৮ মে রেড ক্রসের প্রতিষ্ঠাতা হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভা শহরে জন্মগ্রহণ করেন। তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারাবিশ্বে উদযাপন করা হয়। সে ধারাবাহিকতায় বাংলাদেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হয় দিবসটি।

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews