1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | সিরাজগঞ্জের মহাসড়কে গত দুই মাসে বাইক দুর্ঘটনায় নিহত ১০
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৯:৩৭ পূর্বাহ্ন

সিরাজগঞ্জের মহাসড়কে গত দুই মাসে বাইক দুর্ঘটনায় নিহত ১০

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ১৯ জুন, ২০২১

সেলিম রেজা,স্টাফ রিপোর্টার :

ভাড়াটে মোটরসাইকেল সহ উঠতি বয়সী তরুণরা মজা করে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর কারনে সিরাজগঞ্জের বিভিন্ন মহাসড়কে ঘটছে একের পর এক দুর্ঘটনা। প্রাণহানী সহ পঙ্গুত্বের শিকার হতে হচ্ছে অনেককে,

প্রত্যক্ষদর্শীরা বলেন, দুর্ঘটনার মুল কারণ বেপরোয়া গতি। জানা গেছে,বিগত এক-দেড় মাসের ব্যবধানে সিরাজগঞ্জের বিভিন্ন মহাসড়কে মোটর সাইকেল দুর্ঘটনায় নারী-পুরুষসহ দশ জন নিহত হয়েছেন । এ সময় আহত হয়ে দুর্ঘটনার স্মৃতি নিয়ে বয়ে বেড়াচ্ছেন অনেকেই। আবার অনেকে পঙ্গু হয়ে সংসারের বোঝা হয়ে দাঁড়িয়েছেন। বেপরোয়া ভাবে মোটরসাইকেল চালানোর কারনে সিরাজগঞ্জের ১০৫ কিলোমিটার মহাসড়কে প্রতিদিনই ঘটছে ভয়াবহ দুর্ঘটনা। পুলিশ মাঝে মধ্যে অভিযান চালিয়ে মোটরসাইকেল আটক বা জরিমানা করলেও তা কিন্তু বেপরোয়া গতির কারনে নয়। সচেতনদের মতে, মহাসড়কে ভাড়াটে মোটরসাইকেল চালানো নিষেধ বা বেপরোয়া গতি নিয়ন্ত্রণে পুলিশ কোন পদক্ষেপ নেয় না বলেই এত দুর্ঘটনা।

গত মে-জুন মাসের পরিসংখ্যানে দেখা যায়, ১৭ জুন ভাড়ায় চালিত ভাড়ায় চালিত মোটর সাইকেলে সলঙ্গার নুর ফিলিং স্টেশন নামক স্থানে ট্রাকের ধাক্কায় তুহিন ইসলাম নিহত হয়। ৭ জুন ভাড়ায় চালিত মোটরসাইকেলে সলঙ্গার হাটিকুমরুল রোড গোলচত্বর ধোপাকান্দি নামক স্থানে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে রওশনারা বেগম নিহত হয়। ৪ জুন ঢাকা-বগুড়া মহাসড়কের সলঙ্গা সলঙ্গা থানার ভেংড়ি এলাকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল চালক সোবাহান সরকার নিহত হয় , ১৮ মে সয়দাবাদে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মনিরা আক্তার মৌ নিহত হয়। ১৯ মে কামারখন্দের কোণাবাড়ীতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী বাবুল শেখ নিহত হয়। ১২ মে সলঙ্গায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নুরনবী নিহত হয়। ৯ মে কামারখন্দের ঝাঐলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সাদেকুল হক নিহত হয়। ৬ মে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক মনির শেখ নিহত হয় এবং ১৮এপ্রিল শাহজাদপুরে নসিমন ও মোটরসাইকেল সংঘর্ষে সুজন ও শামীম নামে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়।

এভাবে গত দেড় মাসের ব্যবধানে সিরাজগঞ্জের বিভিন্ন মহাসড়কে ঘটছে অনেক দুর্ঘটনা। পুলিশের চোখের সামনে মহাসড়কে ভাড়ায় চালিত মোটর সাইকেল মহড়া দিলেও পুলিশের কোন ভুমিকা নেই। ১৬ থেকে ২২ বছরের এসব মোটরসাইকেল চালকেরা ভালো ভাবে গাড়ি চালাতে পারে না,সিগন্যাল বোঝে না বলে দুর্ঘটনার কবলে পড়তে হয় এমন অভিযোগ দুরপাল্লার বাস-ট্রাক ড্রাইভারদের একাধিক বাস ও ট্রাক চালকরা বলেন, মোটরসাইকলে দুর্ঘটনার মুল কারন হলো অদক্ষ চালকেরা বেপরোয়া গতিতে হেলমেট ছাড়া তিনজন করে একটি মোটরসাইকেলে চলাচল করে। এসব কারনে মহাসড়কে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।

নাম প্রকাশ না করা শর্তে একজন মোটরসাইকেল চালক জানায়, আগে অটো রিক্সা চালাতাম পুলিশ অটো ধরে থানায় নিয়ে যায়। তাই অটো বিক্রি করে কিস্তিতে মোটরসাইকেল কিনে যাত্রী বহন করছি।

সচেতন মহলের দাবি মোটর সাইকেল দুর্ঘটনার মুল কারন ভাড়ায় চালিত অদক্ষ চালক এবং হেলমেট ছাড়া তিনজন করে চলাচল, সড়ক দুর্ঘটনা রোধে মহাসড়ক থেকে ভাড়ায় চালিত মোটর সাইকেল চলাচল নিষেধ করতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন সাধারন মানুষ।

এ বিষয়ে হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহজাহান আলীর সাথে কথা বললে তিনি বলেন, মহাসড়কে ভাড়াটিয়া মোটরসাইকেল এর বিরুদ্ধে মামলা ও আটক অব্যাহত রয়েছে। আগের তুলনায় ভাড়াটিয়া মোটর সাইকেল এর সংখ্যা অনেক কমে গেছে বলে তিনি জানান।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews