1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | সিরাজগঞ্জে বিপণিবিতানে ক্রেতাদের উপচেপড়া ভিড় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
সোমবার, ১০ মে ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে বিপণিবিতানে ক্রেতাদের উপচেপড়া ভিড় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

সেলিম রেজা
  • সময়ঃ মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

সিরাজগঞ্জ প্রতিনিধি :

সরকারি কঠোর বিধিনিষেধ বুধবার (১৪ এপ্রিল) থেকে কার্যকর হচ্ছে। এর আগে আজ মঙ্গলবার সিরাজগঞ্জের মার্কেট ও বিপণিবিতানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। মানা হচ্ছে না কোনো স্বাস্থ্যবিধি।

শহরজুড়ে বিপণিবিতানে যেন বিরাজ করছে ঈদের আমেজ। শহরের প্রধান সড়কেও রিকশা ও পথচারীর দীর্ঘ যানজট রয়েছে। করোনা-ভীতিকে দেখানো হচ্ছে বৃদ্ধাঙ্গুলি। এতে ভাইরাস সংক্রমণের আশঙ্কা দেখছে জেলা স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত শহরের প্রধান সড়ক এসএস রোড এলাকাজুড়ে ঘুরে দেখা গেছে একই চিত্র। প্রায় প্রতিটি পোশাকের দোকানে দেখা গেছে মানুষের উপচেপড়া ভিড়। মানুষ যেন ঈদের শপিং করা নিয়ে ব্যস্ত।

কোনোভাবেই বোঝার উপায় নেই দেশ কোভিড-১৯ (করোনাভাইরাস) মহামারির সঙ্গে যুদ্ধ করছে। কোথাও মানাও হচ্ছে না বিধিনিষেধ। অনেককেই আবার মাস্ক ছাড়াই চলাফেরা করতে দেখা গেছে।

মানুষ যেন ঈদের কেনাকাটা নিয়ে ব্যস্ত রুহুল আমীন নামে এক ক্রেতা পরিবার নিয়ে এসেছেন কেনাকাটা করতে। তিনি প্রথমে কথা বলতে না চাইলেও পরে বলেন, আগামীকাল (১৪ এপ্রিল) থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ আসছে। জানি না এটা আরও বাড়বে কি না, তাই অনেকটা পরিবারের চাপেই সবাইকে নিয়ে শপিংয়ে এসেছি।

ইসমাইল হোসেন নামে কাজীপুর থেকে আসা আরেকজন ক্রেতা বলেন, সিরাজগঞ্জে এসেছিলাম কিছু ব্যক্তিগত কাজে। তাই ভাবলাম পরিবারের জন্য কেনাকাটা শেষ করেই যাই।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী বলেন, আজ ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার কথা। ক্রেতা বেশি হওয়ায় সব স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না। তবে ঈদকে সামনে রেখে অনেকেই দোকানে অতিরিক্ত মালামাল উঠিয়েছেন। এখন সেটা তো আর আজকের মধ্যে কোনোভাবেই বিক্রি সম্ভব হবে না।
সিরাজগঞ্জের সিভিল সার্জন ডাঃ জাহিদুল ইসলাম,এই জনসমাগমে যদি করোনা আক্রান্ত কোনো ব্যক্তি থাকে তাহলে অবশ্যই ব্যাপকহারে সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে।

সিরাজগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৬০ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, নতুন করে কেউ মারা না গেলেও আজ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২০ জন।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews