1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | সিরাজগঞ্জে ৩৩৩ এ কল করলেই মিলছে সেবা
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:৪০ অপরাহ্ন

সিরাজগঞ্জে ৩৩৩ এ কল করলেই মিলছে সেবা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২ আগস্ট, ২০২১

সেলিম রেজা :

সরকারি তথ্য ও সেবা সবসময় স্লোগানকে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বাংলাদেশ সরকারের এটুআই কর্মসূচির আওতায় চালু হয়েছে জাতীয় তথ্য সেবা হেল্পলাইন-৩৩৩। একটি ওয়ান-স্টপ কল সেন্টার সেবা হিসেবে এই ‘৩৩৩’ হটলাইন নাম্বারটি সার্বক্ষণিকভাবে চালু থাকে এবং সারা দেশের যেকোন প্রান্ত থেকে নাগরিকগণ এই নাম্বারে যোগাযোগ করে তাদের জরুরি তথ্য ও বিভিন্ন সামাজিক সমস্যা সরকারকে অবহিতকরণ ও প্রতিকার প্রত্যাশা করতে পারেন।

সরকারি বিভিন্ন তথ্য সেবা, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার, সরকারি কর্মকর্তাদের তথ্য, ভোক্তা অধিকার, দুর্যোগ, পরিবেশ দূষণ, ইভটিজিং, জুয়া, মাদক, ভেজাল দ্রব্য, বাল্যবিবাহ এবং জেলা ও পর্যটন প্রভৃতি বিষয়ে নানান তথ্য ও সেবা প্রদান নিশ্চিত করে ইতোমধ্যেই ‘৩৩৩’ সেবাটি জনপ্রিয় হয়ে উঠেছে।

চলমান করোনাকালীন সংকটে দরিদ্র ও কর্মহীন হয়ে পড়া মানুষদের সহায়তা দিতে জরুরি হটলাইন ‘৩৩৩’ (সরকারি তথ্য ও সেবা) নম্বরটি অধিক মাত্রায় কার্যকরী হয়ে উঠেছে। সারা দেশের ন্যায় সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও স্থানীয় উপজেলা প্রশাসনগুলো ‘৩৩৩’ হটলাইনের মাধ্যমে সহায়তা প্রত্যাশী নিরন্ন ও অভাবী মানুষদের নিকটে দুর্যোগ ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ত্রাণ ও খাদ্য সামগ্রী দ্বারে দ্বারে পৌঁছে দিচ্ছে। খাদ্য সহায়তা প্রত্যাশী কোন ব্যক্তি ‘৩৩৩’ নম্বরে ডায়ালের পর পুনরায় ‘৩’ বোতামটি চাপলে তার বক্তব্য শুনে ও প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করা হয়।

অতঃপর উক্ত ব্যক্তি প্রকৃতপক্ষে ত্রাণ পাওয়ার উপযুক্ত কী না, সে বিষয়টি জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন যাচাই করে থাকে। সেবা প্রত্যাশীদের আর্থিক ও আনুষঙ্গিক অবস্থা নিরূপণ শেষে যথার্থ প্রাপকের বাড়িতে গিয়ে খাদ্য সহায়তা ও ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছে সিরাজগঞ্জ জেলা ও উপজেলা প্রশাসন। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটবৃন্দ এবং উপজেলা পর্যায়ে স্বয়ং উপজেলা নির্বাহী অফিসার সেবাগ্রহীতাদের বাড়িতে এসব সামগ্রী পৌঁছে দিয়ে আসছেন।

বর্তমানে ব্যাপক প্রচারণার কারণে সিরাজগঞ্জ জেলার নাগরিকদের কাছ থেকে আশানুরূপ সাড়া পাওয়া যাচ্ছে। তবে লক্ষণীয় যে, প্রকৃতপক্ষে ত্রাণ সহায়তা দরকার এমন ব্যক্তিদের পাশাপাশি কিছু কিছু ভুয়া, অনুপযুক্ত ও অসাধু ব্যক্তি ‘৩৩৩’ তে ফোন করে বিড়ম্বনা সৃষ্টি করছেন। এক্ষেত্রে, সিরাজগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তাসহ যেকোন সামাজিক সমস্যা প্রতিকারের জন্য যারা প্রকৃত প্রস্তাবেই সেবা প্রত্যাশী কেবল তাদেরকেই ‘৩৩৩’ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

চলমান কঠোর বিধি-নিষেধ কর্মসূচির পরও ‘৩৩৩’ সেবা অব্যাহত থাকবে এবং এ বিষয়ে নাগরিকদের আশাব্যঞ্জক সাড়া ও সহযোগিতা প্রত্যাশা করছে সিরাজগঞ্জ জেলা প্রশাসন।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews