1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | সূচকের তেজিভাবে চলছে লেনদেন
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

সূচকের তেজিভাবে চলছে লেনদেন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

জ্যেষ্ঠ প্রতিবেদক :

সূচকের তেজিভাবের মধ্যে দিয়ে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৯ জানুয়ারি) পুঁজিবাজারের লেনদেন চলছে।

বিমা,আর্থিক প্রতিষ্ঠান, খাদ্য এবং বিদ্যুৎ ও জ্বালানি খাতের অধিকাংশ শেয়ারের দাম বাড়ায় লেনদেনের প্রথম আধা ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ২৯ পয়েন্ট। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে ৪৭ পয়েন্ট।

ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সময়ে ‍৩৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২০২টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৭০টির ও অপরিবর্তিত রয়েছে ৬৭টির দাম।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট বেড়ে ৭ হাজার ১৭ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ৬ পয়েন্ট। ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়েছে।

এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৪৭ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৪৭ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৫৪২ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ৫ কোটি ৩ লাখ ৩০ হাজার ৮১০ টাকার শেয়ার।

সিএসইতে প্রথম ঘণ্টায় ৮১টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৩৭টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির দাম।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews