1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | সোনারগাঁওয়ে সাবেক এমপির নিজস্ব অর্থায়নে স্থাপিত হলো অক্সিজেন প্ল্যান্ট
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

সোনারগাঁওয়ে সাবেক এমপির নিজস্ব অর্থায়নে স্থাপিত হলো অক্সিজেন প্ল্যান্ট

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ৩১ জুলাই, ২০২১

মোঃ ইমরান হোসেন (সোনারগাঁও) প্রতিনিধি :

করোনার হটস্পট খ্যাত নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে নিজেস্ব অর্থায়নে করোনায় আক্রান্ত সাধারণ মানুষের চিকিৎসার জন্য শনিবার (৩১ জুলাই) সকল সাড়ে ১১টায় সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করলেন সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসানাত।

এ সময় তিনি বলেন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে সারা বিশ্ব যখন বির্পযস্ত তখন করোনা ভাইরাসের কারণে দেখা দিয়েছে খাদ্য ও চিকিৎসা সংকট। জাতির এই দুর্যোগ মুর্হুতে যারা মানুষের পাশে দাড়াবে তারাই প্রকৃত মানুষ। সেই জন্য আমি সোনারগাঁয়ের প্রতিটি মানুষকে আহবান জানাবো জাতির এই দুর্যোগ মুর্হুতে খাবার ও চিকিৎসা সেবা দিয়ে একে অপরের পাশে দাড়াতে। এই সময় তিনি আরো জানান, করোনা শুরুর পর থেকে আওয়ামীলীগের সভা নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপজেলার দ্রারিদ্র জনগোষ্টীর মাঝে খাদ্য সামগ্রী ও চিকিৎসা সরজ্ঞামাদি সরবরাহ শুরু করেছি। এখনও করছি। ভবিষ্যতেও করে যাবো। সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের ব্যাপারে তিনি জানান, করোনা শুরু হবার পর থেকে দেখে আসছি শুনে আসছি সোনারগাঁয়ে অনেক মানুষ অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে অনেকে আবার অক্সিজেনের জন্য ঢাকায় যাচ্ছে সেখানে গিয়েও অক্সিজেন পাচ্ছে না। সেসব মানুষের কথা চিন্তা করে আমি অনেক দিন ধরেই ভাবছি আমার সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে কিছু করা দরকার। সেই চিন্তা ধারা থেকে আমি সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ২০টি বেডে সেন্ট্রার অক্সিজেন সরবরাহ নিশ্চিত করার চেষ্টা শুরু করি। সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাথে আলোচনা করে সেই কার্যক্রম শুরু করি যা আজ বাস্তবে রূপ দিতে পারলাম। সেজন্য আমি ও আমার নেতাকর্মীরা আনন্দিত। এ ভেবে আনন্দিত যে জাতির দূর্যোগ মুর্হুতে সোনারগাঁবাসীর জন্য কিছু একটা করতে পারলাম। আমরা বর্তমানে ২০ শয্যা হাসপাতালে ২০ টি বেড দিয়ে শুরু করালাম। নতুন ৫০ শয্যা হাসপাতালের কাজ শেষ হলে সেটাকেও সেন্ট্রাল অক্সিজিনের আওতায় নিয়ে আসবো। এসময় তিনি আরো জানান উপজেলা স্বাস্হ্য কমপক্ষে সেবা নিতে এসে যেন মানুষকে বিড়ম্বনা পোহাতে না হয় সেজন্য নারায়নগঞ্জ জেলা পরিষদের ৪ লক্ষ টাকা অর্থায়নে মহিলাদের জন্য একটি আলাদা টয়লেট এবং ডাক্তারদের জন্য নিরাপত্তা বলয় স্থাপন করার পক্রিয়া শুরু হয়েছ।

সেন্ট্রাল অক্সিজেন উদ্ধোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা, সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মো. হাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, জেলা যুব আইনজীবি পরিষদের সভাপতি এডভোকেট ফজলে রাব্বি, পৌর মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য গাজী মুজিবুর রহমান, পৌর মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য নাসরিন সুলতানা ঝরা, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গাজী আমজাদ প্রমুখ।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews