বাংলার চোখ | সোনারগাঁও উপজেলার নোয়াগাও জামপুর ইউনিয়ন এর সংযোগ স্থলে জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো দিয়ে পারাপার
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ | সোনারগাঁও উপজেলার নোয়াগাও জামপুর ইউনিয়ন এর সংযোগ স্থলে জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো দিয়ে পারাপার
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২৮ অপরাহ্ন

সোনারগাঁও উপজেলার নোয়াগাও জামপুর ইউনিয়ন এর সংযোগ স্থলে জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো দিয়ে পারাপার

জামান ভূঁইয়া
  • সময় শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৪ দেখেছেন

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলাধীন নোয়াগাও এবং জামপুর ইউনিয়নের গোবিন্দ পুর ঝালকান্দী গ্রামের মাঝ দিয়ে বয়ে যাওয়া ভ্রম্মপত্র নদী ।  এখানে দৈনিক হাজার হাজার মানুষ যাতায়াত করে , কোন না কোন কাজে ।

কারো সবজির ব্যাবসা , কেউ যায় ঢাকা , নারায়ণগঞ্জ শহর সহ ভিবিন্ন এলাকায় চাকুরি করার প্রয়োজনে । এখানে আছে নোয়াগাও ইউনিয়নের লাধুরচর গোবিন্দ পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় , আছে লাধুরচর গোবিন্দ ইসলামিয়া মাদ্রাসা , আছে বিশাল ঈদগাহ মাঠ । প্রতিদিন মাদ্রাসা এবং স্কুলে আসা যাওয়া করে প্রায় এক হাজার ছাত্র ছাত্রী ।

সবজি ব্যাবসায়ীরা মাথায় করে একটা নড়বরে সাঁকো দিয়ে মাথায় বোঝা নিয়ে  যাতায়াত করতে গিয়ে অনেক সময় মারাত্মক দূর্ঘটনার শিকার হতে হয় । স্কুল কলেজ এবং মাদ্রাসার ছোট বড় ছাত্র ছাত্রীরা প্রায়ই এই সাঁকো থেকে পরে গিয়ে হাত পা ভাঙতে হয় । দীর্ঘ দিন যাবৎ এখানে বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করতে গিয়ে সবজি ব্যাবসায়ীরা অনেক ক্ষতিগ্রস্ত হতে হয় । লোকসান দিতে হয় সবজি চাষ করে । তারা অনেক কস্ট করে চাষাবাদ করার পরে যদি পরে লোকসান দিতে হয় , তবে বউ ছেলে মেয়ে নিয়ে সংসার চালাতে হিমশিম খেয়ে অনেকেই সবজি চাষ ছেড়ে দেওয়ার চিন্তা ভাবনা করে । প্রায় ৮ টি গ্রামের মানুষ এ পথ ব্যবার কর । বর্ষা মৌসুমে একটি মাত্র নৌকা থাকে এখানে ।

তবে যাত্রীদের নৌকা ভাড়া গুনতে হয় প্রতিবার পারাপারে পাঁচ টাকা । বিশেষ করে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের অনেকেই দুইবার পারাপারে দেশ টাকা দিতে কস্ট হয় । ফলে মাঝে মধ্যেই ক্লাস করতে পারে না অনেক ছাত্র ছাত্রী । দীর্ঘ দিনের এ কস্ট এলাকাবাসীর । বর্তমান সরকারের উন্নয়ন সারা বাংলা র আনাচকানাচে । কিন্তু অতীব দুঃখের বিষয় সোনারগাঁও উপজেলার এ এলাকায় একটি ব্রীজের জন্য এখনো উন্নয়নের ছোঁয়া লাগেনি বলে নোয়াগাও জামপুর ইউনিয়ন বাসীর নীরব কান্না । এলাকার ভুক্তভোগী জনসাধারণের একটাই দাবী , যত তাড়াতাড়ি সম্ভব এখানে একটা ব্রীজ দ্রুত করার ব্যবস্থা যেন করা হয়  ।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews