1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | সোনারগাঁয়ে কৃষকের সার উধাও’র রহস্য উন্মোচিত
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

সোনারগাঁয়ে কৃষকের সার উধাও’র রহস্য উন্মোচিত

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

মোঃ ইমরান হোসেন :

সোনারগাঁও থানার বারদী ইউনিয়নের শান্তিরবাজার এর (বি.সি.আই.সি) সারের ডিলার (মেসার্স ভূঁইয়া ট্রেডার্স এর স্বত্যাধিকারি) মোঃ নাসির উদ্দিন সরকারের দেয়া কৃষকের সার অন্যত্র বিক্রির অভিযোগে অভিযুক্ত তাকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সরেজমিনে সার বিক্রির বিষয়টির সত্যতার পেয়ে গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৈহিদ এলাহী ভ্রাম্যমান আদালত বসিয়ে নাসিরউদ্দিন ভূঁইয়ার মালিকানাধীন ‘মেসার্স ভূঁইয়া টেডার্স’ নামের প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

উপজেলার বারদী ইউনিয়নে নাসিরউদ্দিন ভূঁইয়ার মালিকানাধীন ‘মেসার্স ভূঁইয়া টেডার্স’ নামের প্রতিষ্ঠানকে সরকারিভাবে সারের ডিলার নিয়োগ দেওয়া হয়। নাসিরউদ্দিন ওই ইউনিয়নের কৃষকের চাহিদা অনুযায়ী সার সংগ্রহ করেন। সার সংগ্রহ করা হলেও স্থানীয় কৃষকরা তার দোকান থেকে চাহিদা মতো সার পাচ্ছেন না বলে অভিযোগ রয়েছে। সপ্তাহে তিন চার দফায় তার দোকানে সার আসলেও এ সার উধাও হয়ে যায়। এ নিয়ে কৃষকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। কৃষকরা সার উধাও হওয়ার রহস্য উদঘাটন করতে তৎপর হয়ে পড়েন।

গত সোমবার রাতে সারের ডিলার নাসিরউদ্দিন ভূঁইয়ার দোকান থেকে ১শ বস্তার সার ও ১০ কার্টুন কিটনাশক অন্যত্র বিক্রির সময় ট্রলারে উঠানোর সময় কৃষকরা দেখতে পান। পরে স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন সরকারকে অবগত করে ট্রলারটি আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া যাওয়ার পথে অর্ধ শতাধিক কৃষক একত্রিত হয়ে চেঙ্গাকান্দি এলাকায় ট্রলারসহ দুজনকে আটক করে।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews