1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | স্থগিত থাকা সব নির্বাচনের সিদ্ধান্ত আজ
সোমবার, ১৪ জুন ২০২১, ০২:০৫ অপরাহ্ন

স্থগিত থাকা সব নির্বাচনের সিদ্ধান্ত আজ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ২ জুন, ২০২১

বাংলার চোখ নিউজ :

মহামারি করোনার কারণে স্থগিত হওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন, জাতীয় সংসদের উপনির্বাচন ও স্থানীয় সরকারের কিছু নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ কমিশনের ৮১তম বৈঠক বসছে।

বুধবার (২ জুন) বেলা সাড়ে ১১টায় নির্বাচন কমিশন (ইসি) ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা।

এছাড়া অন্য চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত থাকবেন। এর আগে গত ২৪ মে কমিশনের ৮০তম বৈঠক হলেও সেখান থেকে কোনো সিদ্ধান্ত আসেনি। পরে সংবাদ সম্মেলন করে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খন্দকার জানান, ২ জুন স্থগিত থাকা সব নির্বাচনের দিনক্ষণ ঠিক করা হবে। তবে জুলাইয়ের মাঝামাঝিতে চার সংসদীয় আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

৮১তম কমিশন বৈঠকে আলোচ্য এজেন্ডাগুলো হলো- একাদশ জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ শূন্য আসনের স্থগিত নির্বাচন এবং ষষ্ঠ ধাপের পৌরসভা নির্বাচন ও প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের স্থগিত নির্বাচন, জাতীয় সংসদের সিলেট-৩, ঢাকা-১৪ এবং কুমিল্লা-৫ আসনের উপনির্বাচন এবং দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন ও পৌরসভা নির্বাচনসহ স্থানীয় সরকার পরিষদের অন্যান্য নির্বাচন। অবশ্য এর বাইরেও কিছু এজেন্ডা রয়েছে।

করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে গত ১ মার্চ থেকে সব ধরনের নির্বাচন স্থগিত করে কমিশন। এছাড়া এই সময় অনেক নির্বাচনের মেয়াদ শেষ হলেও সিইসি’র বিশেষ ক্ষমতাবলে এসব নির্বাচনের মেয়াদ ৯০ দিন বাড়ানো হয়। এই ৯০ দিনও পার হয়ে যাচ্ছে। তাই এসব নির্বাচন আয়োজনের জন্য আজ চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে ইসি।

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews