1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | স্বর্ণের দাম ভরিতে কমল ১৫১৬ টাকা
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:৫১ অপরাহ্ন

স্বর্ণের দাম ভরিতে কমল ১৫১৬ টাকা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২১ জুন, ২০২১

বাংলার চোখ নিউজ :

স্বর্ণের দাম প্রতি ভরিতে এক হাজার ৫১৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। রোববার (২০ জুন) থেকে নতুন এই দাম কার্যকর হবে।

শনিবার (১৯ জুন) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বর্ণের দাম কমানোর কারণ হিসেবে বাজুস বলছে, করোনাকালে বিশ্ব অর্থনীতির নানা জটিল সমীকরণের মধ্যেও আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী। তাই দেশীয় জুয়েলারি বাজারের অচলাবস্থা কাটাতে এবং ভোক্তা সাধারণের কথা চিন্তা করে বাংলাদেশ জুয়েলার্স সমিতির সিদ্ধান্ত মোতাবেক ২০ জুন থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম ভরিপ্রতি ১৫১৬ টাকা কমানো হয়েছে।

এর আগে গত ১০ মে ও ২৩ মে দুই দফায় ভরিতে স্বর্ণের দাম চার হাজার ৩৭৪ টাকা বাড়ায় বাজুস। এ হিসাবে চার হাজার ৩৭৪ টাকা বাড়ানোর পর ভরিতে স্বর্ণের দাম দেড় হাজার টাকার মতো কমানো হলো।

বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী, রোববার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৫১৬ টাকা কমিয়ে ৭১ হাজার ৯৬৭ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ ৬৮ হাজার ৮১৭ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬০ হাজার ৬৮ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৪৯ হাজার ৫৪৬ টাকায় বিক্রি হবে।

এর আগে সকালে বাজুসের সভাপতি এনামুল হক খান জাগো নিউজকে বলেন, বিশ্ববাজারে স্বর্ণের দাম কমায় দেশের বাজারেও স্বর্ণের দাম কমানো হবে। আগামী সোমবার আনুষ্ঠানিকভাবে স্বর্ণের দাম কমানোর ঘোষণা দেয়া হবে।

তবে শনিবার রাতেই দাম কমানোর সিদ্ধান্ত নেয়া হলো কেন, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা চেয়েছিলাম সোমবার বিশ্ববাজারের চিত্র দেখে স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নেব। কিন্তু ক্রেতাদের প্রেশারের কারণে এখনই দাম কমানোর সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। এর মাধ্যমে আমরা ক্রেতাদের কিছুটা স্বস্তি দেয়ার চেষ্টা করছি।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জাগো নিউজকে বলেন, আমরা সব সময় বিশ্ববাজারের সঙ্গে আপডেট থাকার চেষ্টা করি। গত সপ্তাহে বিশ্ববাজারে স্বর্ণের দামে বড়পতন হয়েছে। এ কারণে ক্রেতাদের স্বার্থের কথা চিন্তা করে স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

স্বর্ণের দাম কমলেও রুপার পূর্বনির্ধারিত দাম বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে আজ শনিবার সব থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ ৭৩ হাজার ৪৮৩ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ ৭০ হাজার ৩৩৩ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬১ হাজার ৫৮৪ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫১ হাজার ৬২ টাকা বিক্রি হয়েছে।

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews