1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
হজ ও ওমরাহ নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:১০ অপরাহ্ন

হজ ও ওমরাহ নিয়ে আলোচনায় সৌদি আরবে ধর্ম প্রতিমন্ত্রী

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

বাংলার চোখ নিউজ :

হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে আলোচনায় সৌদি আরব গেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের নেতৃত্বে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল। সোমবার রাতে তারা সৌদি আরবে পৌঁছান।

মঙ্গলবার ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বাধীন প্রতিনিধি দল মক্কায় মোয়াসসা জুনুব এশিয়ার চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে হজ ও ওমরাহ কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করবে। একই দিনে প্রতিনিধি দল মক্কায় হাজিদের ভাড়া বাড়ি ও হোটেল পরিদর্শন করবে এবং পবিত্র মিনা, আরাফাহ ও মুজদালিফা পরিদর্শন করবে।

এছাড়া প্রতিনিধি দল জেদ্দা, মক্কা ও মদিনায় বাংলাদেশ হজ অফিস পরিদর্শন করবে। আগামী ১৯ সেপ্টেম্বর প্রতিনিধি দলের মদিনার ন্যাশনাল আদিল্লা অফিসের চেয়ারম্যানের সঙ্গে হজ ও ওমরাহ সংক্রান্ত বিষয়ে মত বিনিময়ের কথা রয়েছে।

এছাড়া ধর্ম প্রতিমন্ত্রীর বুধবার মক্কায় সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টারের কার্যালয়ে তার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে।

এই সফরে প্রতিনিধি দলটি ১৪৪৩ হিজরি সালের পবিত্র ওমরাহ ও সম্ভাব্য পবিত্র হজ কার্যক্রম বিষয়ে অবহিত হবেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন।

প্রতিনিধি দলটি ২১ সেপ্টেম্বর বাংলাদেশে ফেরার কথা রয়েছে।

প্রতিনিধি দলের অন্য সদস্যেরা হলেন—ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, যুগ্ম সচিব (হজ) গাজী উদ্দিন মো. মনির, ঢাকা হজ অফিসের পরিচালক হজ মো. সাইফুল ইসলাম। এছাড়া রয়েছেন ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী ও ধর্ম সচিবের একান্ত সচিব মো. যোবায়ের।

এমএম/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews