1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ৩ বছরেও পাসপোর্ট না পেয়ে দুদকে অভিযোগ, ৩ দিনে দেওয়ার আশ্বাস
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:০৩ অপরাহ্ন

৩ বছরেও পাসপোর্ট না পেয়ে দুদকে অভিযোগ, ৩ দিনে দেওয়ার আশ্বাস

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৩ আগস্ট, ২০২২

অসুস্থ ডলি বড়ুয়ার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার প্রয়োজন থাকলেও বাদ সাধে পাসপোর্ট। ডলির পাসপোর্ট না থাকায় তিনি বিদেশে যেতে পারছিলেন না। এ অবস্থায় ডলির পাসপোর্টের জন্য আবেদন করেন তার ছেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার বাসিন্দা রিপন বড়ুয়া। ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর এ জন্য নির্ধারিত তিন হাজার ৪৫০ টাকা ফি জমা দেন রিপন। পাসপোর্ট আবেদনের সঙ্গে ব্যাংক ফির স্লিপও জমা দেন। এরপরও গত তিন বছরে পাসপোর্ট পাননি ডলি। এ অবস্থায় দুদকে বিষয়টি নিয়ে অভিযোগ করেন রিপন। পরে দুদকের গণশুনানিতে আগামী তিনদিনের মধ্যে ডলিকে পাসপোর্ট সরবরাহের কথা জানান মনসুরাবাদ বিভাগীয় পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো. এনায়েত উল্লাহ।

বুধবার (৩ আগস্ট) চট্টগ্রামে দুদকের গণশুনানিতে পাওয়া অভিযোগ থেকে এ তথ্য জানা যায়।

গণশুনানির আগে দুদকে বিষয়টি নিয়ে অভিযোগ করেন রিপন বড়ুয়া। বুধবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজের শহীদ শাহ আলম বীর উত্তম অডিটোরিয়ামে অভিযোগের শুনানি গ্রহণ করেন দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান। শুনানিতে রিপন তার বক্তব্য তুলে ধরেন। বক্তব্য রিপন বড়ুয়া বলেন, পাসপোর্ট না পেয়ে আমার মাকে চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে পারছি না। আমার মা সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন।

এরপর মনছুরাবাদ বিভাগীয় পাসপোর্ট অফিসের পক্ষে আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন বিভাগীয় পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো. এনায়েত উল্লাহ। শুনানির একপর্যায়ে অভিযোগ নিষ্পত্তির বিষয়ে বক্তব্য জানতে চান দুদক কমিশনার। তখন বিভাগীয় পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক এনায়েত উল্লাহ বলেন, এরইমধ্যে পাসপোর্টটি প্রিন্ট করার অনুরোধ জানিয়ে ঢাকায় চিঠি দেওয়া হয়েছে। আমরা আগামী তিনদিনের মধ্যে পাসপোর্ট সরবরাহ করবো। এসময় তিনদিনের মধ্যে পাসপোর্ট দেওয়া না হলে ব্যবস্থা নেওয়ার কথা জানান দুদক কমিশনার।

এ বিষয়ে দুদকে অভিযোগ করা রিপন বড়ুয়া বলেন, আমি ব্যাংকে ফি জমা দেওয়ার পরে পাসপোর্ট অফিস ভুল করে অন্য নামে এনরোল করেছে। এতে আমার কোনো দায় ছিল না। আমাকে পাসপোর্ট নেওয়ার টোকেনও দেওয়া হয়। ২০১৯ সালের ৭ অক্টোবর থেকে তিন বছর অসংখ্যবার পাসপোর্ট অফিসে ধরনা দিয়েছি। এরপরও তা পাইনি। এখন দুদকে অভিযোগ দেওয়ার পর আমাকে আগামী তিনতিনের মধ্যে পাসপোর্ট দেবে বলে আশ্বস্ত করেছে। অথচ গত তিন বছর ধরে শুধু পাসপোর্টের কারণে আমার মা সুচিকিৎসা থেকে বঞ্চিত হয়েছেন।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews