1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ৩-৪ মিনিটেই প্রাইভেট কার চুরি করতো চক্রটি
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৫:০০ অপরাহ্ন

৩-৪ মিনিটেই প্রাইভেট কার চুরি করতো চক্রটি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

আপনি হয়তো প্রাইভেট কার রাস্তায় পার্ক করে বাজার কিংবা নামাজে গেছেন। এর মধ্যেই অর্থাৎ ৩-৪ মিনিটের মধ্যেই কারটি চুরি করে নিচ্ছে– এমন একটি চক্রের সন্ধান পেয়েছে পুলিশ। হবিগঞ্জের নবীগঞ্জ থেকে চক্রটির দুই সদস্যকে গ্রেফতার করেছে উত্তরা পূর্ব থানা-পুলিশ। উত্তরা পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরোল হোসেন এ তথ্য জানান।

গ্রেফতার ব্যক্তিরা হলেন– জিতু মিয়া ও শহীদ মিয়া। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে গাড়ি চুরিতে ব্যবহৃত তিনটি প্লাইয়ার্স, চারটি স্ক্রু ড্রাইভার, একটি সেলাই র‌্যান্স, একটি টেস্টার, একটি গ্যাস সুইচ উদ্ধার করা হয়। এছাড়াও ১১টি বিভিন্ন অপারেটরের সিম, পাঁচটি মোবাইল ফোন, দুইটি ব্যাগ ও দুইটি গাড়ির নম্বরপ্লেট উদ্ধার করা হয়েছে।

পুলিশ বলছে, গ্রেফতার দুই জন সরাসরি চুরির সঙ্গে জড়িত। এ চক্রের সদস্যরা তিন ভাগে বিভক্ত হয়ে কাজ করে। রাস্তায় পার্ক করে রাখা কোনও গাড়ি যখন তারা শনাক্ত করে তখন গাড়ির চালক বা মালিক আশপাশের কোথাও গিয়েছে কিনা সে বিষয়টি লক্ষ করে চক্রের একজন সদস্য। গাড়িটির দিকে কেউ খেয়াল রাখছে কিনা সেটি দেখে আরেকজন। অপর সদস্য গাড়ির কাছাকাছি অবস্থান নেয়। দ্রুত লক খুলে বাকি সদস্যদের গাড়িতে নিয়ে পালিয়ে যায়।

গত ১২ আগস্ট রাজধানীর উত্তরা হোপ ইন্টারন্যাশনাল স্কুলের সামনে পার্ক করা একটি প্রাইভেট কার চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে গ্রেফতার দুই জনকে জিজ্ঞাসাবাদে পুলিশ আরও জানতে পারে, চুরির পর বিভিন্ন জায়গায় গাড়িগুলো বিক্রি করে দেয় তারা। ১২ আগস্ট চুরি হওয়া গাড়িটি নিয়ে পালাচ্ছিল চক্রের সদস্যরা। মৌলভীবাজার বাহুবল এলাকায় পোঁছালে এক নারীকে চাপা দেয় কারটি। ওই নারী নিহত হন। গাড়িটি বর্তমানে বাহুবল থানায় রয়েছে।

পুলিশ বলছে, গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে বেশকিছু ডিজিটাল নাম্বারপ্লেট পাওয়া গেছে। সেগুলোর বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে তথ্য চাওয়া হয়। এরই মধ্যে বেশ কিছু তথ্য পেয়েছে পুলিশ। গত ২৪ এপ্রিল রাজধানীর বিজয় সরণি এলাকা থেকে একটি গাড়ি চুরি হয়। এ ঘটনায় মামলা হয়। মামলার বিষয়ে সংশ্লিষ্ট থানা ব্যবস্থা নেবে।

নিজের ব্যবহৃত প্রাইভেট কারে জিপিআরএস সিস্টেম ব্যবহারের পরামর্শ দিয়ে ডিএমপি উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোর্শেদ আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সতর্ক থাকতে হবে। শুধু উত্তরা বিভাগেই নয়, ওই চক্রের সদস্যরা বিভিন্ন জায়গা থেকে গাড়ি চুরি করে। চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান চলমান রয়েছে।’

উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন, ‘গ্রেফতার জিতুর বিরুদ্ধে সাতটি এবং শহীদের বিরুদ্ধে একটি চুরির মামলা রয়েছে। একাধিকবার কারাগারে গেলেও জামিনে বের হয়ে একই ধরনের অপরাধে জড়িয়ে পড়ে তারা। রাস্তায় পার্ক করে রাখা খালি গালিগুলোর প্রতি তাদের নজর থাকে।’ যেখানে-সেখানে গাড়ি পার্ক করে খালি গাড়ি রেখে না যাওয়ার পরামর্শ দেন পুলিশের এই কর্মকর্তা।’

তিনি বলেন, ‘গ্রেফতার দুই জনের পাঁচ দিন করে রিমান্ড আবেদন করা হয়। আদালত জিতুর একদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। শহীদকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।’

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews