1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ৭ দিনে ‘বিনিময়’ থেকে ৯৭ লাখ টাকা প্রতারণা করে চক্রটি
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৪২ অপরাহ্ন

৭ দিনে ‘বিনিময়’ থেকে ৯৭ লাখ টাকা প্রতারণা করে চক্রটি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

বাংলাদেশ ব্যাংকের প্রতিষ্ঠিত ‘বিনিময়’ প্ল্যাটফর্ম ব্যবহার করে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে প্রায় ৯৭ লাখ টাকা প্রতারণা করেছে একটি সংঘবদ্ধ চক্র। সাত দিনে ডিজিটাল প্রতারণার মাধ্যমে চক্রটি এই অর্থ আত্মসাৎ করে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় রাজধানীর মালিবাগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত আইজিপি সিআইডি প্রধান মোহাম্মদ আলী মিয়া।

এর আগে বুধবার (২৩ নভেম্বর) বগুড়া শহরে অভিযান চালিয়ে ওই চক্রের মূল হোতাসহ তিন জনকে গ্রেফতার করে সিআইডি। গ্রেফতার ব্যক্তিরা হলেন– গোলাম রব্বানী, শামীম আহমেদ, রুহুল আমিন। এ সময় তাদের কাছ থেকে কম্পিউটারের সিপিইউ, বিপুল পরিমাণ সিম কার্ড, ব্যাংকের চেক বই, ডেবিট-ক্রেডিট কার্ড, ১৪টি মোবাইল ফোন ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন ধরনের রেজিস্টারসহ গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়।

চক্রের আরও তিন সদস্য সিআইডির নজরদারিতে রয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

মোহাম্মদ আলী মিয়া বলেন, ‘সাম্প্রতিক সময়ে উদ্বোধন করা বাংলাদেশ ব্যাংকের প্রতিষ্ঠিত ‘বিনিময়’ প্ল্যাটফর্ম ব্যবহার করে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র গত ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত মোট ৯৬ লাখ ৭৪ হাজার ২৫৭ টাকা ডিজিটাল প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে। এই প্রতারক চক্র মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের সেলফিন প্ল্যাটফর্ম ব্যবহার করে ‘বিনিময়’ প্ল্যাটফর্মে প্রবেশ করে তাদের নিজেদের বিকাশের ব্যক্তিগত অ্যাকাউন্টে অবৈধভাবে টাকা ট্রান্সফার করার অনুরোধ পাঠায়। অনুরোধের পরিপ্রেক্ষিতে বিকাশ থেকে প্রতারকদের বিকাশের ব্যক্তিগত অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হয়।’

তিনি বলেন, ‘এ সময় প্রতারক চক্রের সদস্যদের সেনফিন অ্যাকাউন্টে কোনও টাকা না থাকা স্বত্বেও বিনিময় প্লাটফর্ম থেকে ডিজিটাল প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে।’

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews